অবিশ্বাস্য! মাত্র ৫ বছরেই ১৪ লাখ! পোস্ট অফিসের দুর্দান্ত এই স্কিমটি জানেন কী? টাকা রাখলেই বাজিমাত

নেশনহান্ট ডেস্ক : পোস্ট অফিসের একাধিক স্কিমে সুদ বৃদ্ধি হয়েছে অক্টোবর মাসে। পোস্ট অফিসের বিভিন্ন আকর্ষণীয় স্কিমগুলি দিয়ে থাকে অতিরিক্ত পরিমাণ সুদ। কিন্তু জানেন পোস্ট অফিসের এমন একটি স্কিম রয়েছে যেখানে প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ টাকা জমালে আপনি পাঁচ বছর পর পেতে পারেন ১৪ লাখ টাকা পর্যন্ত? এই স্কিমটিকে রেকারিং ডিপোজিট স্কিম বলা হয়ে থাকে।

আজকের এই প্রতিবেদনে আমরা রেকারিং ডিপোজিট স্কিম সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য জেনে নেব। এই স্কিমে মাসিক কত টাকা জমা করলে আপনি পাঁচ বছর পর কত টাকা পেতে পারেন সেই হিসাবও আমরা জানাব। রেকারিং ডিপোজিট স্কিমে ৬.৭ শতাংশ সুদ বর্তমানে দেওয়া হয়ে থাকে। এই স্কিমে প্রতি মাসে সর্বনিম্ন ১০০ টাকা জমা করা যায়। ১০ টাকার গুনিতকে টাকা জমা করাও যায়।

আরোও পড়ুন : মাত্র ২০ হাজারে iPhone 14! অবাক লাগছে? অফার কিন্তু মাত্র কয়েকদিনের, কিভাবে কিনবেন ?

এই স্কিমে জমার সর্বোচ্চ সীমা নেই। ন্যূনতম ৬ মাস এবং সর্বোচ্চ ১২ মাস এর টাকা একসাথে জমা দিলে আপনি পেয়ে যাবেন কিছু ছাড়। যদি আপনি মাসিক ১০০ টাকার স্কিমের টাকা ছমাসের জন্য দিয়ে দেন তাহলে পেয়ে যাবেন ১০ টাকার ছাড়। পোস্ট অফিসের এই স্কিমের ম্যাচিউরিটির সময়সীমা ৫ বছর। কীভাবে পাঁচ বছর টাকা জমালে আপনি রিটার্ন পাবেন ১৪,২৭,৩১৬ টাকা?

You will be profitable if you start this business in winter

পাঁচ বছর পর ১৪ লক্ষ টাকা রিটার্ন পাওয়ার জন্য আপনাকে প্রতি মাসে পোস্ট অফিসের এই স্কিমে জমা করতে হবে ২০,০০০ টাকা করে। অর্থাৎ পাঁচ বছর আপনি পোস্ট অফিসে মোট জমা দেবেন ১২,০০,০০০ টাকা। পাঁচ বছরে আপনার সুদের পরিমাণ দাঁড়াবে ২,২৭,৩১৬ টাকা। পাঁচ বছর পূর্ণ হলে আপনি পোস্ট অফিস থেকে পেয়ে যাবেন ১৪,২৭,৩১৬ টাকা।