রেশন দুর্নীতির সাথে পশুখাদ্য কেলেঙ্কারির যোগ!কিভাবে এক হল বাংলা-বিহার? ED যা বললো…

নেশনহান্ট ডেস্ক : এবার বাংলার (West Bengal) রেশন দুর্নীতি কাণ্ডে যুক্ত হল বিহারের (Bihar) নাম। তদন্তের স্বার্থে ইডি অফিসারেরা অভিযান চালালেন অঙ্কিত ইন্ডিয়া লিমিটেডে। দীপেশ চন্দক এবং হিতেশ চন্দক অঙ্কিত ইন্ডিয়া লিমিটেডের ডিরেক্টর। বিহারের পশু খাদ্য কেলেঙ্কারিতে গ্রেপ্তার করা হয় এই দুজনকে।

এরপর এনারা রাজসাক্ষী হয়ে ছাড়া পান। এবার চন্দক ও হিতেশের নাম জড়াল বাংলার রেশন দুর্নীতিতে। ইডির দাবি এই দুজনেই বর্তমান বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick) ঘনিষ্ঠ। বিহারের পশু খাদ্য কেলেঙ্কারি সাথে যোগ থাকতে পারে বাংলার রেশন দুর্নীতির। তদন্ত করতে গিয়ে চাঞ্চল্যকর মোড়।

আরোও পড়ুন : কলকাতার কাছেই এবার ‘সুইজারল্যান্ডে’র ছোঁয়া! ঢুঁ মারুন উত্তরবঙ্গের এই গ্রামে, খরচও খুবই সামান্য

শুক্রবার ইডি অফিসারেরা তল্লাশি চালান অঙ্কিত ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার আটা কল, চাল কল, কর্পোরেট অফিস ও ডিরেক্টরের বাড়িতে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা দাবি করেছে, বিহারের পশু খাদ্য কেলেঙ্কারি মামলায় ১৯৯৬ সালে সিবিআই প্রধান অভিযুক্ত হিসাবে গ্রেফতার করে অঙ্কিত ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের দুই ডিরেক্টর দীপেশ চন্দক ও হিতেশ চন্দককে।

lalu prasad yadav jyotipriya mallick

তবে এই দুজন সেই মামলায় রাজসাক্ষী হয়ে যান। রাজসাক্ষী হয়ে ছাড়া পান দীপেশ ও হিতেশ। পশ্চিমবঙ্গের চন্দকের একাধিক ব্যবসা রয়েছে অঙ্কিত ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড সংস্থার নামে। ইডি দাবি করেছে, রেশনের চাল, গম প্রথমে নিয়ে আসা হত তাদের রাইস মিল ও গম কলে। এরপর সেগুলিকে প্যাকেট বন্দি করে বিক্রি করা হত খোলা বাজারে।