কলকাতার কাছেই এবার ‘সুইজারল্যান্ডে’র ছোঁয়া! ঢুঁ মারুন উত্তরবঙ্গের এই গ্রামে, খরচও খুবই সামান্য

নেশনহান্ট ডেস্ক : রোজের কর্ম ব্যস্তময় দিন থেকে আমরা সকলেই চাই কয়েক দিনের বিশ্রাম। অনেকের কাছে এই বিশ্রামের ডেসটিনেশন হল পাহাড়। পাহাড় মানে শুধু প্রাকৃতিক সৌন্দর্যের সমারহ নয়, পাহাড় মানে এক নিস্তব্ধ স্বর্গে নিজেদের কয়েকটা দিন অতিবাহিত করা। ঘুরতে যাওয়ার সাথে সাথে আমাদের যে বিষয়টি সবসময় মাথায় রাখতে হয় সেটি হল বাজেট।

কোলাহল থেকে দূরে অনেকেই আবার খোঁজ করেন অফ বিট ডেসটিনেসনের। আজকের এই প্রতিবেদনে তেমনই একটি বাজেট ফ্রেন্ডলি অফ বিট ডেসটিনেসন সম্পর্কেই আলোচনা করা হল। শহরের কোলাহল থেকে দূরে যদি কয়েকটা দিন শীতল পাহাড়ি পরিবেশে কাটিয়ে আসতে চান তাহলে আপনার ডেস্টিনেশন হতে পারে তোরিয়ক (Toryok)।

আরোও পড়ুন : লেপ, কম্বল নিয়ে রেডি হয়ে যান! দক্ষিণবঙ্গে শীঘ্রই শীতের প্রবেশ, বড় আপডেট দিল হাওয়া অফিস

এখানকার প্রাকৃতিক সৌন্দর্য আপনার মন ও শরীর দুই সতেজ করে তুলবে। এখান থেকে দেখা পাওয়া যায় সুদৃশ্য কাঞ্চনজঙ্ঘার। এখানের আকাশে মেঘেদের খেলা ও শীতল হাওয়ার চুম্বন আপনাকে নিয়ে যাবে এক অনন্য জগতে। এছাড়াও এখানকার পাইন বন এই জায়গাটির অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু। একটিবার আপনারা তোরিয়ক গেলে আপনি ভুলে যাবেন সুইজারল্যান্ডকেও।

rtfgjhrrfgt.jfif

সিটং এখান থেকে খুব কাছে। অনেকের মনেই এই জায়গার নাম আসলে মাথায় আসে কমলা লেবু বাগানের কথা। শিলিগুড়ি থেকে তোরিয়কের দূরত্ব মাত্র ৬৮ কিলোমিটার। নিউ জলপাইগুড়ি থেকে গাড়ি ভাড়া করে আপনারা পৌঁছাতে পারেন এখানে। এই জায়গা থেকে আপনারা ঘুরতে যেতে পারেন নামথিং পোখরি, বাগোরা, মংপু, চিমনি সহ বেশ কিছু পর্যটনস্থলে।