করতে হবে না এক পয়সাও বিনিয়োগ! শুধু মোবাইলে রাখুন এই অ্যাপটি, ঘরে বসেই আসবে মুঠো মুঠো টাকা

নেশনহান্ট ডেস্ক : হাতে কয়েকদিনের ছুটি পেলেই আমরা ঘুরতে যেতে পছন্দ করি। কখনো আমাদের ডেস্টিনেশন হয় পর্যটন কেন্দ্র, আবার কখনো কোনও রেস্তোরাঁ। এইসব জায়গায় গেলে আমাদের অভিজ্ঞতাও হয় ভিন্ন ভিন্ন। এই পর্যটন স্থল, রেস্তোরাঁয় ঘুরতে যাওয়ার অভিজ্ঞতা সম্পর্কে আপনি জানাতে পারেন গুগলকে।

পরিবর্তে গুগলের পক্ষ থেকে আপনাকে দেওয়া হবে টাকা। Google Opinion Reward নামের অ্যাপ থেকে আপনি উপার্জন করতে পারেন ঘরে বসেই। এই অ্যাপের মাধ্যমে অংশগ্রহণ করতে হবে বিভিন্ন সার্ভেতে। এই সার্ভেগুলোতে আপনি আপনার অভিজ্ঞতা সম্পর্কে জানিয়ে রোজগার করতে পারেন অর্থ।

আরোও পড়ুন : মুশকিল আসান, পর্যটকদের সুবিধার্থে বিরাট পদক্ষেপ নিল দিঘা প্রশাসন! ঠকবেন না আর কেউ

Google বলছে, বিভিন্ন সার্ভে করা হয় বাজার গবেষকদের দিয়ে। এই সার্ভেগুলো আপনাদের ঘুরতে যাওয়া কোনও পর্যটন স্থলের কিংবা কোনও রেস্তোরাঁয় আপনার অভিজ্ঞতা দিয়ে তৈরি। এই সার্ভেতে থাকা বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হবে আপনাকে। সেই অনুযায়ী পাওয়া যাবে টাকা। ০.১০ ডলার থেকে ১ ডলার পর্যন্ত দেওয়া হবে একটি সার্ভে সম্পূর্ণ করলে।

আরোও পড়ুন : কপাল খুলছে রাজ্যবাসীর! ২ লাখ মানুষকে ৫ লাখ টাকা দেবে পশ্চিমবঙ্গ সরকার, কারা পাবেন সুবিধা ?

তবে টাকার অংক নির্ভর করছে সার্ভেতে করা প্রশ্ন, উত্তর ও তথ্যের সত্যতা যাচাইয়ের উপর। যখন আপনার ইনকাম ২ ডলার হয়ে যাবে তখনই সেই টাকা আপনি তুলতে পারবেন। PayPal অ্যাকাউন্ট থাকতে হবে সেই টাকা ব্যবহারের জন্য। গুগলের তরফ থেকে আপনার ইমেইলে সেই তথ্য পাঠিয়ে দেওয়া হবে।

google opinion rewards screenshot 2017

তবে এই টাকা সরাসরি ব্যবহার করা যাবে না। আপনার গুগল ওপিনিওন রিওয়ার্ডস এবং পে-পালের ইমেইল যদি আলাদা হয়, তাহলে ৩০ দিনের মধ্যে সেই টাকা ব্যবহার করতে হবে। না হলে সেই টাকার ভ্যালিডিটি শেষ হয়ে যাবে। পাশাপাশি কারও যদি ২ ডলার না হয়ে থাকে, তাহলে তাঁকে আরও সার্ভের মাধ্যমে সেই অঙ্কে পৌঁছতে হবে।

আপনি যখন নতুন কোনও জায়গায় ঘুরতে যাবেন সেই জায়গা সম্পর্কে আপনি রিভিউ দিতে পারেন গুগলে। এই অ্যাপ ইন্সটল করার পর আপনার কাছে নোটিফিকেশন পাঠানো হবে গুগলের পক্ষ থেকে। সেই নোটিফিকেশনে ট্যাপ করে আপনি আপনার রিভিউ দিতে পারেন। আপনি যত বেশি সার্ভেতে অংশগ্রহণ করবেন তবেই আপনার অর্থ জেতার সম্ভাবনা বাড়বে।