খুবই কম খরচে সফর! নির্জনতায় মোড়া এ যেন এক পাহাড়ি স্বর্গ, এখানে গেলে দু’দিনেই এক্কেবারে ফ্রেশ

নেশনহান্ট ডেস্ক : কালিম্পং নামটা শুনলেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে এক পাহাড়ি স্বর্গ। যারা পাহাড় ভালবাসেন তারা জীবনে অন্তত একবার কালিম্পং গিয়েই থাকবেন। দার্জিলিং ঘুরতে গেলে সবার ডেস্টিনেশন লিস্টে অবশ্যই থাকে কালিম্পং। অনেকে দার্জিলিং ঘুরে ফেরার পথে কালিম্পং ঘুরতে যান।

তবে অনেকেই রয়েছেন যারা আজকালএকটু অফ বিট স্থানে ঘুরতে যেতে পছন্দ করেন। সেরকম একাধিক অফবিট লোকেশন অবস্থিত কালিম্পংয়ের খুব কাছে। এগুলির মধ্যে অন্যতম হল ইয়াং মাকুম। পর্যটন মানচিত্রে এই জায়গাটি খুব প্রসিদ্ধ না হলেও এর প্রাকৃতিক সৌন্দর্যতা মনোমুগ্ধকর। কালিম্পং থেকে যে রাস্তা পানবুর দিকে গেছে সেই দিকে পড়বে ইয়াং মাকুম।

আরোও পড়ুন : এখনই হন সতর্ক, এই ৬ ব্যক্তিকে ভরসা করলেই জীবনে নেমে আসবে অন্ধকার! কি বলছে চাণক্য নীতি?

পানবুর আগেই একটি রাস্তা রয়েছে যেটি বেঁকে গেছে। সেই রাস্তা ধরে কিছুটা এগোলোই আপনারা পৌঁছে যাবেন ইয়াং মাকুমে। দিনের বেলা খুব একটা ঠান্ডা পড়ে না এই জায়গায়। রাতের দিকের তাপমাত্রা আপাতত বেশ মনোরম। সকালবেলা পরিষ্কার আকাশে দেখা যাবে রোদের ঝিকিমিকি। কালিম্পং আর কাঞ্চনজঙ্ঘাকে একসাথে দর্শন করা যায় ইয়াং মাকুম থেকে।

yang makum58 1698676558

আকাশ যদি পরিষ্কার থাকে তাহলে অপূর্ব পাহাড়ের দৃশ্য আপনার মন হরণ করবে। এই জায়গাটিতে বিশেষ কোনো হোম স্টে নেই। হাতেগোনা যে কটি থাকার জায়গা রয়েছে সেখানে অবশ্যই আগে থেকে বুকিং করে নিতে হবে। যদি কয়েকটা দিন নির্জন পাহাড়ি পরিবেশে কাটাতে চান তাহলে অবশ্যই আপনারা ঘুরে আসতে পারেন ইয়াং মাকুম থেকে।