‘আহা কী দেখিলাম!’ ঝকঝকে রোদ্দুরে কাঞ্চনজঙ্ঘা দেখে মুগ্ধ পর্যটকরা, দার্জিলিংয়ে দুর্দান্ত আবহাওয়া

নেশনহান্ট ডেস্ক : এই সময়টাতে বহু পর্যটক পাহাড়ে ঘুরতে যান। পুজোর সময় অথবা পুজো পরবর্তী নভেম্বর-ডিসেম্বর মাসে দার্জিলিং, কালিম্পং এ পর্যটকদের আনাগোনা চোখে পড়ার মতো। তবে এ বছর রোদ ঝলমলে আকাশ উত্তরবঙ্গের সর্বত্র। বেশ কয়েকদিন ধরেই ঝকঝকে আকাশ দেখা যাচ্ছে জলপাইগুড়িতে।

ভোরের বেলা জলপাইগুড়ি থেকে কাঞ্চনজঙ্ঘাও দেখা গেছে আজ। সকালের দিকে হালকা ঠান্ডা বিরাজ করেছে সর্বত্র। শ্বেতশুভ্র কাঞ্চনজঙ্ঘার স্নিগ্ধতায় আজ ঘুম ভেঙেছে দার্জিলিংবাসীর। ম্যালের ভিউ পয়েন্ট এ পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। একদিকে পরিষ্কার আকাশ, অন্যদিকে হালকা শীতের অনুভূতি, সব মিলিয়ে শৈল শহরের পর্যটকদের এখন মনে উচ্ছ্বাস।

আরোও পড়ুন : পুজোর আবহে দুঃসংবাদ! বাড়ল গ্যাসের দাম, কোন শহরে রেট কত?

দার্জিলিংয়ের পাশাপাশি  কালিম্পংয়েও আজ আকাশ ছিল পরিষ্কার। সকাল বেলা মনোরম আবহাওয়া দেখে মন খুশি হয়ে গেছে পর্যটকদের। তার সাথে হালকা ঠাণ্ডার মেজাজ যুক্ত করেছে অতিরিক্ত স্নিগ্ধতা। পার্বত্য এলাকাগুলি ছাড়াও অনেকেই এই সময়টাকে ঘুরতে যান কোচবিহার। উত্তরবঙ্গের অন্যান্য জায়গার মতো কোচবিহারের আবহাওয়া বেশ মনোরম।

আরোও পড়ুন : চাকরিপ্রার্থীদের জন্য এবার ‘কল্পতরু’ সরকার! এই পদগুলি হবে কর্মী নিয়োগ, মিস করলেই বড় লস

কোচবিহারের আকাশ আজ মেঘমুক্ত। ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় হালকা শীতের অনুভূতি শুরু হয়ে গেছে কোচবিহারে। ঐতিহ্যবাহী দর্শনীয় স্থান, তার সাথে মনোরম আবহাওয়া, এই মিলে মজে আছেন সেখানকার পর্যটকেরা। এই জায়গাগুলি ছাড়াও ইসলামপুর, বালুরঘাট, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন জায়গায় মনোরম আবহাওয়া বিরাজ করবে আজ।

jpg 20230802 185117 0000.jpg

আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে হাওয়া অফিসের পক্ষ থেকে। ধীরে ধীরে এই জায়গাগুলিতে শীত ঢুকবে বলে খবর। সব মিলিয়ে যারা উত্তরবঙ্গ ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন তাদের জন্য এই সময়টা আদর্শ। একদিকে যেমন বৃষ্টিহীন আকাশ, অন্যদিকে হেমন্তের স্নিগ্ধ শীতলতা।