শীতের মধ্যেই বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের ৭ জেলা, উত্তরবঙ্গে হবে তুষারপাত! আবহাওয়া নিয়ে চমকে দেওয়া রিপোর্ট

নেশনহান্ট ডেস্ক : ডিসেম্বর মাসের ঠান্ডায় রীতিমতো কাবু হয়ে গিয়েছিলেন বঙ্গবাসী। তবে সময় যত এগিয়েছে ততই মন ভেঙেছে সবার। কিছুদিন হল হঠাৎ  করেই কেমন যেন নিরুদ্দেশ হয়ে গেছে শীত। ডিসেম্বর মাস কেটে যাওয়ার পর জানুয়ারি মাসেও জমিয়ে ঠান্ডা পড়ছিল না। ভোর ও রাতের দিকে শীতের অনুভূতি থাকলেও, দিনের অন্যান্য সময় বেশ অস্বস্তি হচ্ছিল।

বছরের দ্বিতীয় দিন অর্থাৎ আজ আবহাওয়া নিয়ে বড় আপডেট দিল আলিপুর আবহাওয়া দপ্তর। এই আপডেটের কথা শুনলে অনেকেই আকাশ থেকে পড়বেন। কেউ ভাবতেই পারবেন না যে এই ধরনের পূর্বাভাস এই সময়ে উঠে আসতে পারে। আবহাওয়া দপ্তরের কর্তারা জানিয়েছেন আজ সারাদিন আকাশ থাকবে মেঘলা।

আরোও পড়ুন : বিয়ের জল্পনার মাঝেই কাছাকাছি আদৃত-কৌশাম্বি! বাহুলগ্না হতেই ভাইরাল ছবি

আজ রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রী ও সর্বনিম্ন ১৫ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে থাকবে। নতুন সপ্তাহে আপনার যদি কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান থাকে তাহলে সাবধান হয়ে যান। বছরের প্রথম সপ্তাহেই রয়েছে বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস এই শীতের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস জারি করেছে। জানুয়ারি মাস শুরু হয়ে গেলেও জাঁকিয়ে ঠান্ডা পড়ার নাম নেই, তবে এর মাঝেই রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

আরোও পড়ুন : ‘দিদি ডেকে রেট জিজ্ঞাসা করছে’ হাউ হাউ করে কেঁদে বিস্ফোরক মন্তব্য স্মার্ট দিদি নন্দিনীর, তারপর যা ঘটল…

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে  ৫-৯ জানুয়ারির মধ্যে। বিক্ষিপ্ত বৃষ্টি ও বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর, হাওড়া, হুগলি ও বর্ধমান জেলায়। বঙ্গোপসাগরের উপর যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে তার  ও পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আবহাওয়ার এই পাল্টি খাওয়া।

পার্বত্য এলাকা যেমন দার্জিলিং, কালিম্পং-এ আজ রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। সিকিম ও দার্জিলিং-এ তুষারপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। চলতি সপ্তাহে ৪ জানুয়ারি বৃহস্পতিবার থেকে আবহাওয়া এমনই থাকবে বলে খবর। আগামী ৫ দিন উত্তরের জেলায় সেভাবে পরিবর্তন হবে না আবহাওয়ার। উত্তরের বাকি জেলার আবহাওয়া শুকনো থাকবে।