দ্রুত বাড়ছে তাপমাত্রা! ফের কী বৃষ্টির সম্ভাবনাও? মিলল ’বড়দিনের আগেই আবহাওয়ার পূর্বাভাস

নেশনহান্ট ডেস্ক: বড়দিন আস্তে বাকী আছে আর মাত্র কয়েকটা দিন। গোটা দেশ সেজে উঠবে আলোর মেলায়। বাদ যাবে না আমাদের রাজ্যও। এই পরিস্থিতিতে কেমন ঠান্ডায় কাটবে বড়দিন, সেই নিয়ে রাজ্যবাসীর কৌতুহল ছিল তুঙ্গে। তবে, বড়দিনের আগেই অক্ষরে অক্ষরে যেন মিলে গেল আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস।

হাওড়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, পাল্টি খেল শীত। দিন কয়েক আগেও কনকনে ঠান্ডায় নাজেহাল হচ্ছিল বঙ্গবাসী। এখন সেইসব অতীত। ফলে, বড়দিনের আগেই আবহাওয়ার এই হঠাৎ বদল মন থেকে মেনে নিতে পাচ্ছে না রাজ্যবাসী। তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে রাজ্যবাসীর ভেজার সম্ভাবনা কতটা আছে সেটাও জানিয়েছে আলিপুর মৌসম ভবন। 

আরোও পড়ুন: বিভিন্ন হোটেল থেকেই পড়ত ডাক! বলিউডে ভালো রোল না পেয়ে রাতে এই কাজ করতেন ববি দেওয়াল

তবে কি ফের বৃষ্টি হবে ডিসেম্বর মাসে? গতকালের থেকে আজ শুক্রবার আরও একটু বাড়ল শহরের তাপমাত্রা। হাওয়া অফিসের বিজ্ঞানীরা জানাচ্ছেন, এদিন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ১ডিগ্রি বেশি। শনি ও রবিবার ক্রমশ বাড়বে তাপমাত্রা। তবে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা কিন্তু ১০ ডিগ্রি বা তার নিচেই থাকবে।

আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছেন, বছর শেষ হওয়ার আগেই আগেই একটি ঘূর্ণাবর্তের প্রভাব বাড়বে বঙ্গোপসাগরে। একই সঙ্গে বাংলার উপর দাপট দেখাবে পশ্চিমী ঝঞ্ঝা। সেই কারণেই বাংলার আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলে মনে করছে হাওয়া অফিস। তবে বৃষ্টির আশঙ্কা আপাতত নেই এটাই যে রক্ষের।