হু হু করে কাঁপছে দক্ষিণবঙ্গবাসী! একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস, আজকের আবহাওয়া

নেশনহান্ট ডেস্ক : দাপটের সাথে গোটা দেশ জুড়ে ব্যাটিং করছে শীত। গোটা দেশের সাথে পশ্চিমবঙ্গেও শীতে জুবথুবু অবস্থা মানুষের। উত্তরবঙ্গ হোক কিংবা দক্ষিণবঙ্গ, সর্বত্রই শীতে কাতর মানুষ। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে আগামী বেশ কয়েকদিন বজায় থাকবে এই শীতের দাপট। পশ্চিমবঙ্গে উত্তর-পশ্চিমের হাওয়া হুহু করে ঢুকছে।

এই অবস্থায় তাপমাত্রার পতন অব্যাহত থাকবে আগামী কয়েক দিন। আবহাওয়া দপ্তর জানাচ্ছে এই মুহূর্তে আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা নেই। শনিবার রাজ্যের আবহাওয়া কেমন থাকবে সেই নিয়ে বড় আপডেট দিয়েছে হাওয়া অফিস। তাপমাত্রা আরও কতটা কমবে সেই নিয়ে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের কর্মকর্তারা।

আরোও পড়ুন : পর্যটকদের এবার সোনায় সোহাগা! বড়দিনের আগেই বড়সড় বদল, দিঘায় মিলবে দ্বিগুণ মজা

আলিপুর হাওয়া অফিসের কর্মকর্তারা বলছেন, দক্ষিণবঙ্গের সব জেলার তাপমাত্রাই স্বাভাবিকের থেকে নিচে অবস্থান করছে। আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তন হবে না গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। তাপমাত্রার পারদ আরো খানিকটা নামবে উত্তরবঙ্গে। একাধিক জায়গায় তুষারপাত ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

winter 16 0

এমনকি কুয়াশার দাপট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন হাওয়া অফিসের কর্মকর্তারা। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস এর নিচে। আজ শহরের তাপমাত্রা স্পর্শ করেছে ১৪.১৪ ডিগ্রি সেলসিয়াস এর মাইলস্টোন। অন্যদিকে, হাওয়া অফিস বলছে ১৯শে ডিসেম্বর থেকে  আংশিক মেঘলা থাকতে পারে কলকাতার আকাশ।