ISRO’র মিশনেই ভাগ্যবদল, চন্দ্রযান ৩ সফল হতেই ধনকুবের হয়ে গেলেন এই প্রৌঢ়! কাহিনী অবাক করবে

নেশনহান্ট ডেস্ক : ভারতের মহাকাশ গবেষণার নতুন দিগন্ত খুলে দিয়েছে চন্দ্রযান ৩। চন্দ্রযান ৩ এর সাফল্যের পর ভারতের মহাকাশ সংস্থা সৃষ্টি করেছে নতুন ইতিহাস। এই মিশনের সফলতায় ভারত সারা বিশ্বের মহাকাশ গবেষণায় পেয়েছে চূড়ান্ত সম্মান। তবে ইসরোর চন্দ্রযান ৩ প্রজেক্টে কপাল খুলে গিয়েছে এক ইঞ্জিনিয়ার রমেশ কুনহিকান্নানেরও।

The new success of Chandrayaan 3 came forward

মাইসোরের কেইনস টেকনোলজির ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ার ও প্রতিষ্ঠাতার কথা আমরা আলোচনা করছি আজ। চন্দ্রযান ৩ প্রকল্পে যন্ত্রপাতি সরবরাহ করার দায়িত্ব পেয়েছিল এই সংস্থা। মিশনের ইলেকট্রিক যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছিল এই সংস্থার পক্ষ থেকে। রোভার ও ল্যান্ডারের সাথে যে ইলেকট্রিক্যাল যন্ত্রপাতি রয়েছে সেটি এই সংস্থার সরবরাহ করা।

আরোও পড়ুন : শীত পড়তেই পাল্টি খাবে আবহাওয়া? বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিতে ভিজবে এই জায়গাগুলো, বড়সড় আপডেট IMD’র

এমনটাই প্রকাশ পেয়েছে ফোর্বসের রিপোর্টে। Kaynes Technology Ltd এর শেয়ার গত দশ মাসের মধ্যে তিন গুণ হয়েছে। চন্দ্রযান ৩ প্রকল্পের সফলতায় এই কোম্পানির ইঞ্জিনিয়ার ও প্রতিষ্ঠাতা এখন কোটিপতি। গত বছর নভেম্বর মাসের তুলনায় বর্তমানে এই কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ৬৪ শতাংশ।

আরোও পড়ুন : অবিশ্বাস্য! এবার মাত্র 118 টাকায় পেয়ে যাবেন নতুন ফোন, ধামাকা অফার আনল Nokia

৭৫০-৮০০ টাকায় এই কোম্পানির প্রতি স্টক বিক্রি হত চলতি বছরের জানুয়ারির দিকে। ২৪৫০ টাকা দরে এই কোম্পানির প্রতি স্টক বিক্রি হয়েছে গত ২৪ শে নভেম্বর। জানা গেছে, সংস্থার কর্ণধার ইলেকট্রিকাল ইঞ্জিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি প্রাপ্ত করেন মাইসোরের ন্যাশানাল ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং থেকে। এই সেক্টরে তাঁর অভিজ্ঞতা ৩৩ বছরেরও বেশি।

maxresdefault (2)

একটি প্রেস বিজ্ঞপ্তিতে এই সংস্থা জানিয়েছে, ইসরোর সাথে আমাদের সম্পর্ক চন্দ্রযান ৩ মিশনের অনেক আগে থেকে। বিভিন্ন যন্ত্রপাতি আমরা ইসরোকে সরবরাহ করি। আগামী দিনে যদি আমরা ইসরোকে এই ধরনের যন্ত্রপাতি সরবরাহ করি, সেটি আমাদের জন্য সৌভাগ্যের হবে। ভারতের মহাকাশ গবেষণার গর্বিত অংশীদার আমরা।