চন্দননগরের ঠাকুর দেখতে যাওয়ার প্ল্যান? স্পেশাল ট্রেন চালানোর বন্দোবস্ত রেলের

নেশনহান্ট ডেস্ক : আর কিছুদিন পর জগদ্ধাত্রী পুজো। জগদ্ধাত্রী পুজ উপলক্ষে বিপুল লোকসমাগম হয় চন্দননগরে। দশকের পর দশক ধরে চন্দননগরের জগদ্ধাত্রী পুজো জায়গা করে নিয়েছে প্রত্যেক বাঙালির মনে। জগদ্ধাত্রী পুজোর কথা মাথায় রেখে এবার কিছু স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা করল রেল।

হাওড়া-ব্যান্ডেল লাইনে মোট দশটি (পাঁচ জোড়া) স্পেশাল ট্রেন চলবে আগামী সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত। পাঁচটি আপ ও পাঁচটি ডাউন ট্রেন থাকবে এর মধ্যে। এছাড়াও স্পেশাল ট্রেন চলবে হাওড়া-বর্ধমান লাইনেও। সোম থেকে বৃহস্পতিবার পর্যন্ত যাত্রা পথের প্রত্যেকটি স্টেশনেই স্টপেজ দেবে এই ট্রেনগুলি।

আরোও পড়ুন : নজরকাড়া মিল ২০০৩ আর ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপে! জানলে চমকে উঠবেন আপনিও

বিকেল ৫টা ২০ মিনিটে, সন্ধে ৭টা ৫৫ মিনিটে, রাত সাড়ে ১১টায় এবং রাত সাড়ে ১২টায় হাওড়া থেকে ব্যান্ডেলগামী স্পেশাল ট্রেন ছাড়বে। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে, রাত ৯টা ২০ মিনিটে, রাত ১টায় এবং রাত ২টোয় ছাড়বে ব্যান্ডেল থেকে হাওড়াগামী স্পেশাল ট্রেন। হাওড়া থেকে বর্ধমানগামী স্পেশাল ট্রেন ছাড়ার সময় রাত ১টা ১৫ মিনিট।

আরোও পড়ুন : রবিবারে কী MLA গ্যালারি প্রেসিডেন্সি জেলে? বালু, পার্থ খেলা দেখলেও মানতে হবে এই বিশেষ ‘রুলস্’

রাত সাড়ে ১০টায় রওনা দেবে বর্ধমান থেকে হাওড়াগামী স্পেশাল লোকাল ট্রেন। এই স্পেশাল ট্রেনগুলি রেল চালাবে ২০/২১ নভেম্বর থেকে ২৩/২৪ নভেম্বর। জগদ্ধাত্রী পুজোর বিসর্জন রয়েছে বৃহস্পতিবার (২৪ নভেম্বর)। এদিনও একজোড়া স্পেশাল ট্রেন চলবে হাওড়া থেকে ব্যান্ডেলের মধ্যে।

79064293.cms

রাত ২টো ৩৫মিনিটে হাওড়া থেকে এবং ভোর চারটে এই ট্রেন ব্যান্ডেল থেকে ছাড়বে। এছাড়াও রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী সোম থেকে বুধবার পর্যন্ত মসাগ্রামের বদলে বর্ধমান পর্যন্ত যাবে ৩৬০৮৭ হাওড়া-মসাগ্রাম লোকাল। এরপর এই ট্রেনটি রাত দশটা দশ মিনিটে স্পেশাল ট্রেন হিসেবে বর্ধমান থেকে ব্যান্ডেল হয়ে ফিরবে হাওড়া। দুই স্টেশনের মাঝে সব স্টেশনে এই ট্রেন স্টপেজে দেবে।