মাত্র ১০ টাকাতেই ভুরিভোজ! অবাক লাগছে? টুক করে বেরিয়ে আসুন বাংলার এই রাজবাড়ী থেকে

নেশনহান্ট ডেস্ক : ব্রিটিশ জাতিদের মধ্যে একটি কথা খুব প্রচলিত রয়েছে, সেটি হল সারা জীবন গোলামীর থেকে একদিনের রাজা হওয়া অনেক সুখের। রাজার হালে কাটাতে কে না ভালবাসে? রাজকীয় জীবনযাত্রা আমাদের সবাইকে প্রলুদ্ধ করে। কিন্তু এখন রাজাও নেই, সেই রাজত্বও নেই। তবে বর্তমানে এমন বেশ কিছু ব্যবস্থা রয়েছে যেখানে সামান্য কিছু অর্থ খরচ করলেই আপনি পেতে পারেন কয়েক দিনের রাজকীয় জীবন।

এক দিনের রাজা হতে চাইলে আপনি পরিবারসহ কাটিয়ে আসতে পারেন মহিষাদল রাজবাড়ি (Mahishadal Rajbari) থেকে। সোশ্যাল মাধ্যমের যুগে বর্তমানে বহু মানুষ এই রাজবাড়ির খবর শুনেছেন। অনেকেই ইতিমধ্যে এই রাজবাড়িতে গিয়ে রাজকীয় জীবন কাটিয়েও এসেছেন। আপনিও যদি এই রাবাড়িতে গিয়ে ক্ষণিকের রাজকীয় জীবন পেতে চান তাহলে আজকের এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন।

আরোও পড়ুন : বাংলার এই জায়গাতেই উদ্বোধন হয়েছিল প্রথম জগদ্ধাত্রী পুজোর! জানেন, শুরু করেছিলেন কে ?

মহিষাদল রাজবাড়ি, সংগ্রহশালা, আম্রকুঞ্জ এবং পুষ্করিনী দেখার জন্য বহু পর্যটক এখানে আসেন। পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে এই পুজো থেকে এবার এখানে শুরু করা হয়েছে ক্যাফে কাম ফ্যামিলি রেস্টুরেন্ট। শীতের সময় বহু পর্যটক এখানে ঘুরতে আসেন। তাদের কথায় মাথায় রেখেই প্রধানত এই রেস্টুরেন্টটি চালু করা হয়েছে। এই রেস্টুরেন্টের নাম ‘রাজার হালে ক্যাফে’।

mahishadal rajbari 2 1264x720

ইন্ডিয়ান, সাউথ ইন্ডিয়ান এবং চাইনিজ খাবারের প্রচুর আইটেম রয়েছে এখানে। দশ টাকা থেকে শুরু হয়েছে খাবারের দাম। ৫০০ টাকার মধ্যে আপনি একাধিক খাবারের বিকল্প পেয়ে যাবেন এই রেস্টুরেন্টে। সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এই রেস্টুরেন্টটি খোলা থাকে পর্যটকদের জন্য। আরো একটি অবাক করে দেওয়া কথা হল সম্পূর্ণভাবে মহিলাদের দ্বারা পরিচালিত হয় এই রেস্টুরেন্ট।

mahishadal rajbari 1 1264x720

এই রেস্টুরেন্টটি অবস্থিত রাজবাড়ীর প্রাচীন বৃক্ষের তলায়। শান্ত সুমধুর পরিবেশে কিছুক্ষণ এখানে আপনি কাটিয়ে যেতে পারেন। অল্প খরচে রাজকীয় জীবন পাওয়ার এই সুযোগ হাতছাড়া করা মোটেই ঠিক হবে না। কলকাতা থেকে বোম্বে রোড ধরে নন্দকুমার মোড় পার হয়ে ৮ কিলোমিটার যাওয়ার পর পেয়ে যাবেন কাপাসিরিয়া মোড়। সেখান থেকে মহিষাদল রাজবাড়ি মাত্র ৫ কিলোমিটার। তবে এখানে আসার আগে অবশ্যই বুকিং করে নেবেন।