চোখের পলকে পৌঁছে যান দার্জিলিং! হাওড়া থেকে ছাড়ছে নয়া বন্দে ভারত, জেনে নিন সময়সূচি

নেশন হান্ট ডেস্ক: উৎসবের মরশুমে যাত্রীদের সুবিধার্থে প্রায়শই স্পেশাল ট্রেনের ব্যবস্থা করে রেল (Indian Railways)। যার ফলে প্রত্যক্ষভাবে লাভবান হন যাত্রীরা। এমনিতেই, দীপাবলির (Diwali) সময়ে প্রতিটি রুটের ট্রেনেই বিপুল যাত্রী সমাগম পরিলক্ষিত হয়। এমতাবস্থায়, যাত্রীদের সুবিধার্থে ফের একবার বড় পদক্ষেপ গ্রহণ করল রেল।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বর্তমান সময়ে দেশের অন্যতম জনপ্রিয় ট্রেন হল বন্দে ভারত এক্সপ্রেস। অল্প সময়ের মধ্যেই যাত্রীদের মনে জায়গা করে নিয়েছে এই সেমি হাইস্পিড ট্রেন। ঠিক সেই আবহেই জানা গিয়েছে যে, দিওয়ালি ও ছটপুজো উপলক্ষ্যে পর্যটকদের সুবিধার দিকটি মাথায় রেখে চালু হচ্ছে বিশেষ পরিষেবা।

New Vande Bharat leaves from Howrah

শুধু তাই নয়, যাঁরা এই সময়ে দার্জিলিংয়ে বেড়াতে যেতে চান তাঁদের জন্য নিঃসন্দেহে রয়েছে বড় সুযোগ। জানিয়ে রাখি যে, ইতিমধ্যেই হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে চলছে বন্দে ভারত এক্সপ্রেস। সেই রেগুলার ২২৩০১/২২৩০২ হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস বুধবার ছাড়া সপ্তাহের বাকি দিনগুলির প্রতিদিনই চলে। তবে, এবার বুধবার স্পেশাল বন্দে ভারত চালানো হবে বলে জানা গিয়েছে। যার ফলে বৃদ্ধি পাবে ৬,৭৬৮ টি সিট।

আরও পড়ুন: মহাসঙ্কটে জিনপিং! বিদেশি ব্যবসায়ীরা দ্রুত তুলে নিচ্ছে টাকা, শীঘ্রই বাজার থেকে বিদায় নেবে চিনা পণ্য?

প্রাপ্ত তথ্য অনুযায়ী, জানা গিয়েছে ০২৩০১ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত স্পেশাল ট্রেনটি হাওড়া থেকে ভোর ৫ টা ৫৫ মিনিটে ছাড়বে। পাশাপাশি, ওই ট্রেনটি নিউ জলপাইগুড়ি পৌঁছবে বেলা ১টা ২৫ মিনিটে।এদিকে, ০২৩০২ নিউ জলপাইগুড়ি-হাওড়া বন্দে ভারত স্পেশাল নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে বেলা ৩ টের সময়। পাশাপাশি, ট্রেনটি হাওড়া ঢুকবে রাত ১০টা ৩৫ মিনিটে।

আরও পড়ুন: ছেলের শ্রাদ্ধের দিনেও দেখলেন রোগী! কর্তব্যে অবিচল থেকে নজির গড়লেন নবতিপর “বিশুবাবু”

জানা গিয়েছে, যাতায়াতের পথে ট্রেনটি থামবে মাত্র ৩ টি স্টেশনে। সেগুলি হল বোলপুরে, মালদা টাউন এবং বারসই। এদিকে, এই বিশেষ ট্রেনের প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, যাত্রীদের মসৃণ ও মনোমুগ্ধকর রেলযাত্রার অভিজ্ঞতা প্রদান করতে পূর্ব রেল বদ্ধপরিকর রয়েছে।