ছিলেন মিস ইন্ডিয়ার ফাইনালিস্ট! মডেলিং ছেড়ে UPSC-র প্রস্তুতি নিয়ে প্রথমবারেই IAS হলেন ঐশ্বর্য

নেশন হান্ট ডেস্ক: আমাদের চারপাশে এমন অনেকেই থাকেন যাঁরা অত্যন্ত অল্প বয়সেই বিরাট সাফল্য (Success) লাভের মাধ্যমে সবাইকে অবাক করে দেন। শুধু তাই নয়, তাঁদের কর্মকাণ্ড এবং সফলতার কাহিনি (Success Story) উদ্বুদ্ধ করে বাকিদেরকেও। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, তাঁদেরকে সামনে রেখেই সফল হওয়ার তাগিদে নতুন সফর শুরু করেন অনেকেই।

এমতাবস্থায় বর্তমান প্রতিবেদনে আজ আমরা আপনাদের কাছে এমন একজনের প্রসঙ্গ উপস্থাপিত করব যিনি মিস ইন্ডিয়া হতে চাইলেও পরবর্তীকালে UPSC-র মাধ্যমে প্রথমবারেই সফল হয়ে IAS অফিসার হয়ে নজির গড়েছেন। মাত্র ১০ মাসের প্রস্তুতিতেই তিনি এই সাফল্য হাসিল করেছেন। আজ আমরা আপনাদের কাছে ঐশ্বর্য শেওরানের বিষয় জানাবো।

Success Story Of Aishwarya Sheoran

তিনি ২০১৯ সালের UPSC পরীক্ষায় ৯৩ তম স্থান অর্জন করে IFS অফিসার হয়েছেন। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, রাজস্থানের চুরুর বাসিন্দা ঐশ্বর্য শেওরান শৈশব থেকেই পড়াশোনায় দুর্দান্ত ছিলেন। তিনি দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় ৯৭.৫ শতাংশ নম্বর পেয়ে শীর্ষস্থানও অর্জন করেন।

আরও পড়ুন: লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য সরকার নিচ্ছে বড় পদক্ষেপ! মিলবে এই সুবিধা, জেনে নিন এখনই

পরবর্তীকালে, ঐশ্বর্য ক্যাট পরীক্ষায় উত্তীর্ণ হন এবং আইআইএম ইন্দোরে অ্যাডমিশন রাউন্ডও ক্লিয়ার করে ফেলেন। যদিও, তিনি সেখানে অ্যাডমিশন না নিয়ে UPSC পরীক্ষা দেওয়ার কথা ভাবেন।

আরও পড়ুন: আবহাওয়ার বড় ভোলবদল! রাজ্যে নিম্নচাপ ও ঘূর্ণিঝড়ের ডবল অ্যাকশন? প্রকাশ্যে বড় আপডেট

মিস ইন্ডিয়া হওয়ার স্বপ্ন: জানিয়ে রাখি যে, ঐশ্বর্য সিভিল সার্ভিসে যোগদান করতে চাইলেও তাঁর মা চাইতেন যে, তাঁর মেয়ে “মিস ইন্ডিয়া” হন। পাশাপাশি, ঐশ্বর্য মিস ইন্ডিয়ার ফাইনালিস্টও ছিলেন। উল্লেখ্য যে, ঐশ্বর্য অনেকদিন আগে থেকেই মডেলিংয়ের দুনিয়ায় প্রবেশ করেছিলেন। শুধু তাই নয়, ২০১৪ সালে তিনি দিল্লির ক্লিন অ্যান্ড ক্লিয়ার ফেসের তকমা জিতেছিলেন। এর পাশাপাশি ২০১৫ সালে ঐশ্বর্য মিস দিল্লির খেতাবও জয় করেন। তবে, পরবর্তীতে তিনি ২০১৯ সালে UPSC পরীক্ষা দিয়ে IAS অফিসার হন।