মহিলাদের এবার সোনায় সোহাগা! রাজ্যে শুরু হল অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, দেরি করলেই মিস

নেশনহান্ট ডেস্ক : কপাল খুলতে চলেছে মহিলা চাকরিপ্রার্থীদের। আগেই অবশ্য মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন প্রায় ৩৬ হাজার পদে অঙ্গনওয়াড়ি কর্মীদের নিয়োগ করা হবে। এবার সরকারের চাইল্ড ডেভলপমেন্ট প্রোজেক্ট অফিসারের দপ্তর থেকে সেই অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হল। মাসের মাইনে থেকে শুরু করে আবেদন পদ্ধতি নিয়ে আলোচনা করা হল এই প্রতিবেদনে।

Employment No.– 105/ICDS/DJ-PUL/23

পদের নাম– অঙ্গনওয়াড়ি হেল্পার (Anganwari Helper)

মোট শূন্যপদ- ২৫ টি। (UR- ৪ টি, SC- ৯ টি, ST- ৩ টি, OBC- ৮ টি, PH- ১ টি।)

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো বিদ্যালয় থেকে নূন্যতম উচ্চমাধ্যমিক পাশ হলেই চাকরিপ্রার্থীরা এই পদে আবেদনের জন্য যোগ্য হিসেবে বিবেচিত হবেন।

আরোও পড়ুন : চিরচেনা দীঘা, পুরী ছেড়ে পা রাখুন এই বিচে! অ্যাডভেঞ্চারের সঙ্গেই মিলবে নৈসর্গিক সৌন্দর্য

বয়সসীমা- আবেদনকারীদের বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে।

নিয়োগ পদ্ধতি- মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষা এবং ১০ নম্বরের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের চাকরি হবে।

লিখিত পরীক্ষার সিলেবাস

প্রবন্ধ রচনা – ১৫ নম্বর, পাটিগণিত – ২০ নম্বর, পুষ্টি, জনস্বাস্থ্য, মহিলাদের অবস্থা – ১৫ নম্বর,ইংরেজি – ২০ নম্বর, সাধারণ জ্ঞান – ২০ নম্বর

আরোও পড়ুন : ভুলে যান শীতের কথা! দক্ষিণবঙ্গ এবার ভাসবে বৃষ্টিতে, তোলপাড় করা ওয়েদার আপডেট

আবেদন পদ্ধতি- চাকরিপ্রার্থীদের অফলাইন পদ্ধতিতেই সম্পূর্ণ আবেদনটি করতে হবে। সেক্ষেত্রে নোটিফিকেশনের সঙ্গে থাকা আবেদনপত্রটি প্রিন্ট করে তাতে উপযুক্ত তথ্যপূরণ করতে হবে। এরপর পূরণকরা আবেদনপত্রের সঙ্গে নিজের সাম্প্রতিক বায়োডাটা, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র সহ অন্যান্য প্রয়োজনীয় নথিপত্র যুক্ত করে দপ্তরের নির্দিষ্ট অফিসে জমা দিতে হবে।

অঙ্গনওয়ারি.jpg

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- Block Development Officer, Office of The Block Development Office, Darjeeling Pulbazar Development Block, P .O.-Bijanbari, Dist.-Darjeeling, PIN-734201

আবেদনের শেষ তারিখ– ৫ ডিসেম্বর, ২০২৩।