চিরচেনা দীঘা, পুরী ছেড়ে পা রাখুন এই বিচে! অ্যাডভেঞ্চারের সঙ্গেই মিলবে নৈসর্গিক সৌন্দর্য

নেশনহান্ট ডেস্ক : ঘুরতে যেতে কে না ভালোবাসি! সময়-সুযোগ হলেই ভ্রমণপিপাসুরা কয়েকদিন দূরে বা কাছে কোথাও ঘুরে আসতে চায়। কারও পছন্দ পাহাড়, কারও পছন্দ জঙ্গল, কেউ আবার চায় সমুদ্র। আর তা যদি নামমাত্র খরচে হয়ে যায় তাহলে তো সোনায় সোহাগা। কিন্তু বহুক্ষেত্রেই দেখা যায় যে, দীঘা, পুরী যেতে যেতে এক্কেবারে ক্লান্ত হয়ে যায় আমজনতা।

সেইকারণেই আজকের প্রতিবেদনে এমন এক দুর্দান্ত সমুদ্র সৈকতের সন্ধান দেব আপনাদের যেখানে গেলে ষোলোআনা মজা তো পাবেনই তার সাথে পাবেন এক শান্ত-নিরিবিলি এক সমুদ্র সৈকতের পরিবেশ। প্রসঙ্গত, আজকে আমাদের ডেস্টিনেশন (Offbeat Destination) মহারাষ্ট্রের(Maharastra) তারকারলি সি বিচ। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য এতই মনোরম যে আপনার মালদ্বীপ কিংবা গোয়ার ফিলিংস আসবে।

আরোও পড়ুন : রেকর্ড গড়লেও সন্তুষ্ট নয় মেয়র! কর আদায়ে ‘টার্গেট’ সেট পুরসভার, পুর পরিষেবায় কী গতি বাড়বে?

মুম্বাই থেকে ৪৯৩ কিলোমিটার দূরে রয়েছে এই সমুদ্র সৈকত।এই এলাকায় সারা বছরই মনোরম আবহাওয়া থাকে। তবে অক্টোবর থেকে মার্চ মাস পর্যন্ত এখানে ঘুরতে যাওয়ার আদর্শ সময়। আপনি এখানে স্কুবা ড্রাইভিং-এর আনন্দ নিতে পারবেন। এখানে সমুদ্র সৈকত বেশ স্বচ্ছ ও পরিষ্কার। মহারাষ্ট্রের সিন্ধুদূর্গ জেলায় এই সমুদ্র সৈকত অবস্থিত।

20191031 181732 largejpg

এই অঞ্চলকে কোঙ্কন অঞ্চলের রানীও বলা হয়। আপনি চাইলে হাউজবোর্ড করেও ঘুরতে পারবেন। বাস্কিন বা সি বিচ হপিং এর মতো একাধিক জিনিসের আনন্দ নিতে পারবেন পর্যটকেরা। কলা বোটে করে পর্যটকেরা সমুদ্রের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরতে পারবেন। জেট স্কিইং এর ব্যবস্থাও রয়েছে এখানকার সমুদ্রে। দুর্দান্ত একটা অ্যাডভেঞ্চারাস্ ট্যুর হবে আপনার।

20181120 151626 largejpg

এখানে ঘুরতে এলে পর্যটকেরা ডলফিন সাফারি, বিচ হপিং এর মতো অভিজ্ঞতাও নিতে পারবেন। এই সমুদ্র সৈকতে দেখা যায় বিভিন্ন প্রজাতির পাখি। এই সৈকতটি পশ্চিম ঘাট এর কাছাকাছি হওয়ায় অনেক সবুজ গাছপালা দেখা যায়। এর ফলে মালবার পাইড হর্নবিল, ব্ল্যাক লোরড টিট সহ নানান ধরনের পাখির সম্ভার রয়েছে এখানে।