তিন দশক পর বিরল যোগ! এবার ধনতেরাসে সোনা কিনলেই দুহাতে আসবে টাকা, বাড়বে ব্যবসা

নেশনহান্ট ডেস্ক : নভেম্বর মানেই উৎসবের মাস। গোটা দেশ এখন প্রস্তুত আলোর উৎসবকে উপভোগ করার জন্য। দীপাবলি (Diwali), কালীপুজো (Kali Puja) থেকে শুরু করে রয়েছে ভাইফোঁটা, ধনতেরাসের মতো উৎসবগুলি রয়েছে পরপর। অনেকেই সারা বছর ধনতেরাসের জন্য অপেক্ষা করে থাকেন। হিন্দু শাস্ত্র মতে আলাদা বিশেষত্ব রয়েছে এই দিনটির।

অনেকেই ধনতেরাসের দিন সোনা কেনেন। অনেকের মনে ধারণা ধনতেরাসের দিন সোনা কেনা অত্যন্ত শুভ।৩০ বছর পর নিজের কুম্ভ রাশিতে থাকতে চলেছে শনি। তাই এ বছর ধনতেরাস একটু বিশেষ হতে চলেছে। জ্যোতিষশাস্ত্র মতে নক্ষত্র মন্ডলের অবস্থানের জন্য এই ধনতেরাসে সোনা কেনা হবে আরো শুভ।

আরোও পড়ুন : পর্দার ‘লাভ স্টোরি’ এখন বাস্তবেও! প্রেম করছেন জি বাংলার এই জুটি, প্রকাশ্যে যা বললেন…

শনি এবারের ধনতেরাসে গমন করবে এবং তার মূল ত্রিভুজ রাশিতে কুম্ভে অবস্থান করবে। এমন অবস্থান প্রায় ৩০ বছর পর ঘটতে চলেছে। পাশাপাশি কন্যা রাশিতে অবস্থান করবে শুক্র ও চন্দ্র। এর সাথে হস্ত নক্ষত্র থাকবে। চন্দ্র হল হস্ত নক্ষত্রের দেবতা। মনে করা হয় এই নক্ষত্রমন্ডলে কেনাকাটা করলে তা অত্যন্ত শুভ হয়। এই অবস্থায় সম্ভাবনা রয়েছে ধনতেরাসে বিশাল ব্যবসার।

আরোও পড়ুন : ভারতেও ঝড় তুলবে Tesla! মাস্কের সংস্থাকে দেশে আনতে প্রস্তুতি শুরু সরকারের, কবে মিলবে মঞ্জুরি?

আপনি যদি এই সময়টাতে কেনাকাটা করার পরিকল্পনা করে থাকেন তাহলে মেনে চলুন কিছু টিপস। সোনা কেনার আগে অবশ্যই একটি বাজেট তৈরি করে নিন। সোনা যেহেতু বহুমূল্য তাই সবার পক্ষে সমান পরিমান সোনা কেনা সম্ভব নয়। আপনার বাজেট অনুযায়ী সোনা কিনে তা জমাতে শুরু করুন।

The price of gold and silver fell again

২৪ ক্যারেট হয়ে থাকে খাঁটি সোনা। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) হলমার্ক দেখেই সোনা কিনুন। এছাড়াও সোনা কেনার আগে পন্ডিতদের কাছ থেকে জেনে নিন কোন সময়টা সোনা কেনার জন্য শুভ। ঐতিহ্যবাহী এবং প্রতীকী নকশার গয়না দেখে সোনা কিনতে হবে ধনতেরাসে। এছাড়াও এই দিন আপনারা মা লক্ষ্মীর অবয়ব খোদাই করা সোনার কয়েন কিনতে পারেন।