চারদিন অতিরিক্ত ছুটি নভেম্বর মাসে! কবে বন্ধ স্কুল-কলেজ-অফিস? তালিকা প্রকাশ নবান্নর

নেশনহান্ট ডেস্ক: এখন গোটা দেশজুড়ে চলছে উৎসবের মৌসুম। কিছুদিন আগেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজা শেষ হয়েছে। চলতি সপ্তাহে রয়েছে কালীপুজো ও দিওয়ালি। এছাড়াও রয়েছে ভাইফোঁটা। সব মিলিয়ে এখন সারা রাজ্যেই উৎসবের আমেজ। কিছুদিন আগেই পুজোর ছুটি শেষ হয়েছে। লম্বা ছুটি কাটিয়ে রাজ্য সরকারি কর্মচারীরা ফিরেছেন কাজে।

এমন অবস্থায় অনেকের মনে প্রশ্ন নভেম্বর মাসে কবে কবে ছুটি থাকবে? এই বিষয়ে বড় আপডেট দিল পশ্চিমবঙ্গ সরকার। সরকারি কর্মচারীদের জন্য বড় সুখবর দিল নবান্ন। নভেম্বর মাসে অতিরিক্ত চারটি ছুটি পেতে চলেছেন কর্মচারীরা। সরকারি অফিসের পাশাপাশি বন্ধ থাকবে স্কুল ও কলেজ। কিন্তু কবে কবে থাকতে চলেছে এই ছুটিগুলি?

আরোও পড়ুন : দীপাবলিতে বঙ্গবাসীকে বড় উপহার রেলের, ঘোষণা নতুন ট্রেনের! ছুটবে এই জনপ্রিয় রুটে

এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হল প্রতিবেদনে।পশ্চিমবঙ্গ অর্থ দপ্তরের পক্ষ থেকে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে কর্মচারীদের ছুটির সংক্রান্ত বিষয় বলা হয়েছে। আগামী ১২ তারিখ কালীপুজো। এই দিনটি রবিবার হওয়ায় ছুটি নষ্ট হয়েছে বলে অনেকেই মন খারাপ করছেন।

আরোও পড়ুন : ফ্রি ফ্রি ফ্রি! বাড়ি, গাড়ি কিনলেই পাবেন বাড়তি ডিসকাউন্ট, নয়া চমক নিয়ে হাজির SBI-PNB

তবে আপনাদের জানিয়ে রাখি কালীপুজোর অতিরিক্ত ছুটি হিসেবে  ১৩ ও ১৪ তারিখ ছুটি ঘোষণা করা হয়েছে। ভাইফোঁটা এবং বিরসা মুন্ডার জন্মদিন আগামী ১৫ই নভেম্বর। এই দিন ছুটি থাকবে বিভিন্ন সরকারি অফিস। জানানো হয়েছে ভাইফোঁটার পরের দিন অতিরিক্ত ছুটি দেওয়া হবে কর্মচারীদের।

Long list of holidays for government employees even after Puja

অর্থাৎ অতিরিক্ত ছুটি হিসেবে ১৬ই নভেম্বর বন্ধ থাকবে রাজ্য সরকারের অফিস। সব মিলিয়ে নভেম্বর মাসে ফের লম্বা ছুটি পেতে চলেছেন কর্মচারীরা। কর্মচারীদের একাংশ অবশ্য বলছে সরকার মহার্ঘ ভাতা দিতে পারছে না। তাই অতিরিক্ত ছুটি দিয়ে খুশি করার চেষ্টা করা হচ্ছে কর্মচারীদের। সব মিলিয়ে বলা যায়, ছুটি যেন শেষই হচ্ছে না রাজ্য সরকারি কর্মচারীদের।